গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের নিবন্ধকের কার্যালয় www.roc.gov.bd
সিটিজেনস চার্টার
ক্র. নং |
সেবার নাম |
প্রয়োজনীয় কাগজপত্র |
সেবার মূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (পদবি, ফোন নম্বর ও ইমেইল) |
(১) |
(২) |
(৩) |
(৪) |
(৫) |
(৬) |
১ |
নিবন্ধনের জন্য কোম্পানির নামের ছাড়পত্রের জন্য আবেদন গ্রহণ ও ছাড়পত্র; |
|
ব্যাংক ও অনলাইনের মাধ্যমে |
০২ ঘন্টার মধ্যে |
জনাব মনিরুল আলম
|
২ |
নিবন্ধনের জন্য সোসাইটি আইনের অধীন ফাউন্ডেশন, সোসাইটি, ট্রাষ্ট-এর নামের ছাড়পত্রের জন্য আবেদন গ্রহণ ও ছাড়পত্র; |
|
ব্যাংক ও অনলাইনের মাধ্যমে |
০২ ঘন্টার মধ্যে |
|
৩ |
কোম্পানি, অংশীদারী ফার্ম, ট্রেড অর্গানাইজেশন ও সোসাইটি নিবন্ধন; |
|
ব্যাংক ও অনলাইনের মাধ্যমে |
০৪ ঘন্টার মধ্যে |
|
৪ |
নিবন্ধিত কোম্পানির বার্ষিক বিবরণী (লাভ-ক্ষতি/আয়-ব্যয় ও ব্যালেন্স শীট) দাখিলের পর রেকর্ডভুক্তকরণ; |
|
ব্যাংক ও অনলাইনের মাধ্যমে |
যথাযথভাবে দাখিল হলে ৪৫ দিনের মধ্যে |
বি.দ্র. নাগরিকগণকে সরাসরি প্রদত্ত সেবা। বেসরকারি প্রতিষ্ঠানকে প্রদত্ত সেবা যদি নাগরিকগণকে প্রদত্ত সেবার অনুরূপ হয় তবে সেটিও নাগরিক সেবা হিসাবে অন্তর্ভুক্ত হবে। উদাহরণ: সম্পত্তির রেজিস্ট্রেশন, ট্রেড লাইসেন্স ।
২) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি ( GRS )
সেবা প্রাপ্তিতে অসন্তুষ্ট হলে বা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করুন
ক্র. নং |
কখন যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিষ্পত্তির সময়সীমা |
১ |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নাম ও পদবি:মোঃ আবুল খায়ের খান, উপ-নিবন্ধক ফোন: ৮১৮৯৪০৩ ইমেইল: akkhanrjsc@gmail.com ওয়েব পোর্টাল: প্রতিষ্ঠানের ওয়েব পোর্টালের GRS লিঙ্ক |
২৪ ঘন্টা |
২ |
GRS ফোকাল পয়েন্ট কর্মকর্তা নির্দিষ্ট সময়ে সমাধান দিতে ব্যর্থ হলে |
কেন্দ্রীয় অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS)
|
|
৩) আপনার কাছে আমাদের প্রত্যাশা
ক্রমিক নং |
প্রতিশ্রুত/কাঙ্ক্ষিত সেবা প্রাপ্তির জন্য করণীয় |
১) |
নির্ধারিত ফরমে সম্পূর্ণভাবে পূরণকৃত আবেদনপত্র জমা প্রদান |
২) |
সঠিক মাধ্যমে প্রয়োজনীয় সেবামূল্য পরিশোধ করা |
৩) |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বেই উপস্থিত থাকা |
৪) |
নির্ধারিত ব্যাংক ও অর্থনৈতিক কোডে অর্থ জমা |
৫) |
|
বি.দ্র. সাধারণত যেসকল কারণে আবেদন বাতিল হয় অথবা সেবা প্রদান সম্ভব হয়না তা বিশ্লেষন করে ছক পূরণ করতে হবে। কিছু বিষয় সকল প্রতিষ্ঠানের জন্য একই হবে এবং কিছু বিষয় আলাদা হবে।